মৃত্যুর দুয়ারে আজ দাঁড়িয়ে
দিয়েছি গো হাত দুটি বাড়িয়ে।
ধর বা না ধর তব ইচ্ছা স্বাধীন
আজ আমি নিঃস্ব মৃত্যুর অধীন।
জীবন সূর্য বুঝি ডুবে ডুবে আজ
আজও যেন ভয় মনে আজও যেন লাজ।
কি কথা বলিতে যেন ডেকেছি তোমায়
বলতে ভয়, কি যেন গো হয়,
করিও ক্ষমা আমায়।
যে কথা ডুবে গেল হৃদয়ের বালুচরে
আপনাতেই বুঝিবে তাহা মরিবার পরে।
ক্ষমা চাই, কর তাই
কর না তো অভিমান
পাই যদি তোমা, হৃদয়ের ক্ষমা
তবে তাহা মহাসুখ সমান।
যাই বলে যাব না আসি বলে যাব
এপারেতে নাই বা পেলাম ওপারেতে পাব।