হে প্রেয়সী
              শোভিত কন্ঠে
               চাহিয়া পন্থে
       জেগেছ কত তমিস্র
       ভালবাসা সহস্র
হৃদয়ে প্রেমের জ্যোতি
মনে কি পড়ে তোমার? পুরনো দিনের স্মৃতি!


ভালবাসার খাচায়
আবেগের আচায়
                কাটিয়াছি কত রাত
                সন্ধা প্রভাত
করিয়া কাজের ইতি
মনে কি পড়ে তোমার? পুরনো দিনের স্মৃতি!


মধ্য দুপুর বেলায়
                কাজের হেলায়
                প্রেমের খেলায়
মাতিয়াছি কত আনন্দে
                সুখ সানন্দে
নেই তার কোন ইতি
মনে কি পড়ে তোমার? পুরনো দিনের স্মৃতি!


                ******************