পড়াশোনার ছলে
              সবাইকে মিথ্যে বলে
              তুমি আমি যেতাম চলে
       এমন আরও কত কি করেছি
তোমার জন্য কতবার মরেছি
              নেই তার কোন ইতি
মনে কি পড়ে তোমার? পুরনো দিনের স্মৃতি।


ভালবাসার পঙ্খীরাজে
                  আমি বর তুমি বধু সাজে
         স্বপনে উড়েছি
         আবেগে মরেছি
                        এমনও কতবার
হয়ত তোমার মনে পড়ছে না আর।
আজ আবেগাচ্ছিত স্বরে
              অল্প অল্প করে
           বলছি তোমার কৃর্তী
        ভেবে দেখ সুন্দর হৃদয়ে
মনে কি পড়ে তোমার? পুরনো দিনের স্মৃতি।



                           ***সমাপ্ত***