প্রেম একটা জটিল ব্যাপার
কাজে ও কথায়
প্রেম মানেটা বুঝতে কঠিন
ধরে না মাথায়।
কোন কিছুর প্রতি ভালবাসা থেকে
হয় যে প্রেমের সৃষ্টি
প্রেম মানে ভাই উদারতা
আর চোখের সুদৃষ্টি।
মহান রাব্বুল আলামিনের প্রতি
আনুগত্য মানেই প্রেম
তাঁহার সকল সৃষ্টির প্রতি
দয়া মানেই প্রেম।
প্রেম তো নয় এখানেই শেষ
কেবল প্রেমের শুরু
আসল প্রেমিক লাইলি মজনু
তারাই প্রেমের গুরু।
প্রেম মানে ভাই ভালবাসা
ভালবাসা মানেই প্রেম
প্রেমটা মজা হয় যে তখন
বয়স হলে সেম।
প্রেম যে স্বর্গ, প্রেম যে সুধা,
প্রেম যে বেহেস্ত
প্রেম পেলে ভাই পেলাম যেন
সুখ সমস্ত।
প্রেম যে হলো সুখের চাবি
প্রেম হলো খাঁটি, সত্য
প্রেম ছাড়া কি জীবন চলে
থাকতে মণি, মুক্ত।
লাইলি-মজনু, শিরি-ফরহাদ
প্রেমের নিদর্শন
প্রেম কি জিনিস বুঝতে তোমরা
যদি পেতে দর্শন।
প্রেম যে আবার কাওকে
দেয় দুঃখ বেদনা
প্রেমের জন্য সারা জীবন
পায় কষ্ট যাতনা।
প্রেম মানুষকে বড় বানায়,
বানায় যে মহান
প্রেম যে আবার কারও জীবন
করে দেয় শ্মশান।
প্রেম যতই দেক কষ্ট বেদনা
ওরে ও ভাই
প্রেমের মত খাঁটি জিনিস
এই দুনিয়ায় নাই।