মৃদু আলো
কে যে গেল
ঝলসে উঠিল মুখখানি।
পরী না না পরী নয়
জানি না কে যেন হয়
মানবী সে তাই শুধু জানি।
সে সামলা বরনে
পড়েছি মরনে
ভেবে মরি কি করি, কি করি।
কালো ভ্রমরেতে কেশ
চিকনা কোমরে  বেশ
হায় মরি, হায় মরি, হায় মরি।
চিপচিপে দেহ
চোখ ফেরায় কি কেহ
তাকে দেখে কি করে আজ বসে রই চুপ।
আবেগী প্রবনে
চক্ষু শ্রাবনে
ভুলিব কেমনে সেই অগ্নি ঝরা রূপ।