রিমঝিম বৃষ্টি, অপরূপ সৃষ্টি
কি যে সোভা যতদুর যায় আঁখি দৃষ্টি।
বৃষ্টিতে ভিজে আজ মাঠ কাদাময়
আবেগের রোদে তবু হৃদয় চৌচির হয়।
বৃষ্টির পশলা, কষ্টের মশলা
স্মৃতি পরে মনে
অতীতের দিন যত, গগণ বজ্রের মত
গর্জে ক্ষণে ক্ষণে।
আজ আমি এখানে চেয়ে দুর পানে
মনে পড়ে প্রিয়া তব বৃষ্টি মুখর গানে।
তুমিও কি আমার মত বৃষ্টি দেখছ
আর আবেগে ভাসছ?
না কি ঘর খেলা, সুখ মেলা
আনন্দে ভাসছ।
জানি না গো তাই, ইচ্ছে বলে যাই
ভালবাস বা না বাস
বৃষ্টির মত না কেঁদে, হৃদয়ে মহাসুখ বেঁধে
হাস শুধু হাস।