কোন অদ্ভুত নেশায় কেন চোখ দুটি আজ জ্বলে
পুড়ে ছাই হয় কত শত ছোট গল্প আর গদ্যরা,
আবছা আলোতে দাঁড়িয়ে রয়েছে কে ও শিয়রে
যেন কলম সাজিয়ে রেখেছে শুধু কবিতার পসরা  ।।।


ল্যাম্প পোস্টের মতোই একলা হেঁটে যাওয়া পথ  
ঘুমন্ত নিস্বাসের মতোই ক্ষীণ গল্প ভাসে শহর জুড়ে,
স্বপ্নরা কিছু আজ ভিড়জমায় সারমেয়র মতোই মস্তিষ্কে
শব্দেরা আর্তনাদ করে মরে অখাদ্য কবির পদ্য জুড়ে ।।।