আমি মেতে থাকি হাসি আর গল্পে
আঁধারে অন্তরালে কাদি কষ্টে
আমি নিষ্ঠ - পিষ্ট - অতিষ্ঠ
আমি তোমায় বাসি ভাল নয় কি যথেষ্ট?
তুমি বুঝ, তবু সেজে থাকো দুষ্ট, দাও কষ্ট।

আমি মেতে উঠি তুমার হাসিতে
ভাবি কি করে হাসি ফুটাব তোমার মুখেতে
নিরবে নিশিতে কাদি তোমার অবুঝ আচরনে
আমি নিষ্ঠ - পিষ্ট - অতিষ্ঠ
আমি তোমায় বাসি ভাল নয় কি যথেষ্ট?
তুমি বোকা,নিজেকে দিচ্ছ ধোঁকা,
আমায় কোন দিন হারালে,বুঝবে তুমি কতটা একা!

_বশির আহমেদ বান্টি