মনের আঙ্গিনায় দেখা হলু
সকালে বলে বিকালে এলু।
আলু চাষ বালু খেতে,
সার ছিটাই মরিচ খেতে।
ঝালে কাপন ধরে ঠোঁটে,
ঠোঁটে ঠোঁটে চুমু খেয়ে,
ফুল ফুটেছে প্রেম বাগানে,
ছড়ায় সুবাস নক্ষত্র মাঝে।

প্রখর অভাবের খরস্রোতের ভাজেও,
প্রতিটি ক্ষণ  মনে সেই সুর বাজে,
বিদায় বেলায় সন্ধ্যা পথের মাঝে।
শুধু আমার বসত তোমার হৃদয় মাঝে,
দেখা হবে রোদেলা দুপুরে শিশির মাখা মাঠে,
চশমা চোখে একটি কবিতা হাতে,  
হৃদয়ের মনি-মুক্তা দিয়ে রঞ্জিত একটি কবিতা!
অন্তরের কালি দিয়ে লেখা শুধু একটি স্বরচিত বাংলা কবিতা!


---- বশির আহমেদ বান্টি