প্রীতিপূর্ণ পরী আমি আসছি!
অপেক্ষার অগ্নি দহনে দূরত্বের পরিমাপ করেছি,
ঘূর্ণিঝড়ের মত তোমাকে জড়িয়ে ঘুড়িয়ে ঘুড়িয়ে,আজি
দুর্ভেদ্য পাহাড়ের চূড়ায় যাব হারিয়ে।


অবরুদ্ধ গগনের পরী আমি আসছি
হৃদয় আকাশের মেঘে মেঘে তোমাকেই এঁকেছি ।
অজস্র হারানোর পৃথিবী , অসীম অপেক্ষা উপেক্ষা করে,
বহুরূপী চাঁদরে মোড়া আকাশে শুকতারা হব চিরতরে।


ঘনসিক্ত আমি আসছি পরী,আমি আসছি
বহু মুহূর্ত-যুগ ধরে দূর হতে খুঁজেছি এতটা দিন,
আমর হৃদয় থেকে মুক্তা হনন করে তোমাকে দিব বলে।
সাগরের অতল গভীরে পারী জমাব হাতে হাত ধরে,  
শীতল পাঁথরে আমাদের গান লিখব খোঁদাই কোঁরে,
সাগরের গভীরতরো অন্তরে গভীর প্রেম করব অনন্ত কাল ধরে।  


----- বশির আহমেদ বান্টি