নিশ্তব্দতাকে ঘিরে যখন আমি থাকি- একা বসে,
তোমার ফেইসবুক ছবি আমার অন্তরেতে ভাসে,
আর তোমাকে ম্যাসেজ দেয়ার জন্য মুগ্ধ হৃদয়,
            বারে বারে শুধু-ই দোলা দেয় আমায়।



নিঃসঙ্গ আমার সচ্ছ হৃদয় মনি
আঁধারে যখন আলকে খোঁজে,
তুমি আসো চাঁদ হয়ে জ্যোৎস্না নিয়ে।
তুমিই বল পরী !
কি করে থাকি তোমাকে ভুলে !



ছবি হয়ে ঘুরো তুমি,আমার কল্পনার আশে-পাশে,
আবেগে বজ্রপাতের ধ্বনি বাজে, আমার হৃদয় মাঝে।
আমার ভাবনা গুলতে শুধু আজ তোমারি প্রতিচ্ছবি, তাহলে
তুমিই বল পরী !
কি করে থাকি তোমাকে ভুলে !  
দূরত্ব কমিয়ে বাঁধা ভেঙ্গে কবে আমায় আপন করে নিবে ?
রং ভুলে, ঢং ফেলে, বাধা ভেঙ্গে, কবে আসবে ছুটে,
তুমি শুধুই আমাকে ভালবাসবে !!


-- বশির আহমেদ বান্টি