কত দিন তোমায় দেখি না, দেখি না তোমার
               কাজল সিক্ত আঁখি
আজ নীল বিকেলে নয়নের ক্ষুধা নিয়ে তোমার
                   বাড়ির পাশে।
উদাস মনে গালে হাত দিয়ে বসে বসে দেখছি,
কৃষ্ণচূড়া ঝরে পড়ে মাটির রাস্তাটিকে সাজিয়ে দিচ্ছে,
                লাল লাল পাপড়ি
দীঘির ঘোলা জলে ভেসে ভেসে যাচ্ছে,
               নীরবে অভিমানে!
অপেক্ষায় আমি,তোমার হাতটি ধরে দিঘীর পাঁড়ে
হেঁটে হেঁটে গল্প বলে তোমার মাতালকরা হাঁসি
দেখে হারিয়ে যাবো দুঃখের কাছ থেকে বহু দূরে।

-- বশির আহমেদ বান্টি