খোকার আছে রগের তুলি
লাল বেগুনি নীল,
তাই দিয়েতো খোকা আকেঁ
শাপলা ফোটা বিল ।


খোকার আছে যাদুর পাখি
উড়ে ডানা মেলে,
সকাল সন্ধা নন্দে খোকা
পাখির সাথে খেলে ।


খোকার আছে ঘোড়ার গাড়ি
টক বগিয়ে চলে,
তাই নিয়েতো খোকা যায়
দূর দরিয়ার জলে ।