নিজের সামনে দাড়ালে নিজেকেই চিনতে ভুল করি,
মনে হয় এই যেনো আমি নই
অন্যকোন নীলকন্ঠ পুরুষ
যার চোখে তীব্র হতাশার একরাশ প্রগাড় কুয়াশা-
বুকের অভ্যান্তরে স্বপ্নভাঙআ দুঃখের কঙ্কর
বেরিয়ে আসা নিঃশ্বাসের রন্ধ্রে রন্ধ্রে মিশে আছে-
বিরহের বিষাক্ত ঘ্রাণ...।।
এই যেনো আমি নই
আমি হলে কেন থাকবে চোখের ভীতর ঘণ-অশ্রু,
বুকের পালঙ্কে স্বপ্নভাঙআ কঙ্কর,
নিঃশ্বাসে দীরঘশ্বাসের মাতম...?


দেরা-দোবাই, ইউ এ ই ।