দূর
                    আকাশে
                  উড়ে বেড়ায়
                কালো মেঘ-ঘুড়ি
              সেতো কোন মেঘ নয়
           মনের কলসিতে জমানো কষ্ট
             নীল চোখের বিষাক্ত অশ্রু
                বড় বিষন্ন ব্যাথায়
                 উড়ায়ে দিয়েছি
                   খুভ গুপনে
                     নির্জন
                      মনো
                        শ
                          হ
                            র
                              থে
                                কে
                                   .
                                     .
                                      ...।।