আমার সোনার দেশে
ভোর বিহানে সূর্য উঠে
মিষ্টি হাসি হেসে ।।


আমার সোনার দেশে
শিশির কণা শুয়ে থাকে
মাটির কোমল কেশে ।।


আমার সোনার দেশে
ঘুমের ঘরে স্বপ্ন জাগে
তিমির রাত্রি ঘেষে ।।


আমার সোনার দেশে
কার না বলো ভালোলাগে
থাকতে হাওয়ায় ভেসে ।।