রাহান্নামা একদিন সাঝেঁরাকাশে নামতো
শিশির ভেজা মায়াবী হেমন্ত-
মধ্যরাতে মেঘের কোলে উঁকি দিতো
কিশোর বয়সী রুপোলী জোছনা
তখন ছিলো তোমাকে নিয়ে স্বপ্ন দেখার-
তরুণী সময়- ভালোবাসার নাও ভাসিয়ে
জীবন নদীর প্রবল স্রোত প্রেরিয়ে যাওয়া ।
আজ সময়ের বিবতর্নে
দূর পরবাসের রাত প্রহরী আমি
ঘাড়ের উপর দিয়ে অনন্ত চলে যায়
বিষন্ন কাজের ব্যস্ত ট্রেন
তোমাকে নিয়ে স্বপ্ন দেখার অভিলাশ টুকো
নিতান্ত নিরস......
    মূল্যহীন......
        মূ...
           ল্য...
              হী...
                 ন.....।।