মিনিকাব্য-১


তোমার গভীরে অগভীর নদী-
তার জলে পূর্ণ করো,
আমার অনন্ত পিপাশা...।।


মিনিকাব্য-২


ভালোবেসে কী দেবো তোমাকে
     দূঃখ?
দূঃখও আমার নেই...।।


মিনিকাব্য-৩


তুমি আমার মন সাগরের
অপূর্ব এক তরী,
এই তরীতে বয়ে যেতে
অনন্ত কাল মরি ।


মিনিকাব্য-৪


ভাসতে ভালো চাইনা টাকা
মনের শুধু দরকার,
মনই হলো এই জীবনের
সব'য়ে বড় অলংকার ।