কোথাও মানুষ নেই
পশুর রাজত্বে এসেছি আমরা
মানব বিবেক লুপ্ত করে নিয়ে গেছে
  ঐসর্যের গরিমা
    ক্ষমতার পিপাসার্ত লোভ
        হিংসার্ত্বক রাজনীতি ।।
কম্বক্ত ইবলিশের চেয়েও শয়তান এরা
দিন-দুপুরে চুপ চুপ গিলে খাই
মানুষের তাজা রক্ত...।।
কোথাও মানুষ নেই
পশুর রাজত্বে এসেছি আমরা
ভয়াল এদের কর্মকান্ড
মুখোশের আড়ালের ভন্ড চরিত্র.।।