জীবনের পরতে পরতে জমে আছে
না পাওয়ার ভারাক্রান্ত কষ্ট-
বিষাক্ত নীল যন্ত্রনা ।।
তারপরও এই জীবন পেতে চাই
মধ্যনিশিতের তৃপ্তিপূর্ণ স্বাদ
স্পর্শের কোমল অনুভূতি
চুম্বনের ঘাঢ় মধুরতা ।।
এই জীবন পেতে চাই
ঘর-সংসার
মায়া-প্রেম
ভালোবাসা
ভা
   লো
     বা
      সা...।।