সুখের সন্ধানে এসে ওহে আরবের মরুভূমি
তোমার অচেনা পথে হারিয়েছি ফুটন্ত যৌবন
সুনীল স্বপ্ন, অফুরন্ত আশা...
মায়ের অনবদ্য সোহাগ
বাবার অকৃত্রিম ভালোবাসা
প্রিয়তমার এক ঝিলিক মিষ্টি হাসি ।।
প্রগাঢ় হতাশা ছাড়া কিছুই পাইনি,
আমি আর সুখ চাইনা !
চাইনা যশখ্যাতি সম্পদের সম্ভার ।।
আমি ফিরে যাবো বাংলায়
আমাকে ফিরিয়ে দাও আমার হারানো যৌবন
মাতৃস্নেহ...
      পিতৃ ভালোবাসা...
                স্বপ্নের অতীত....।।
আমি ফিরে যাবো বাংলায় সেই ভালো
সেখানে বাতাসে সর্ষেফুলের মৌ মৌ গন্ধ
নিশিতের উঠোনে জোছনার লুকোচুরি
প্রেম-অভিসারে প্রিয়তমার নির্মল ভালোবাসা ।।