বৃষ্টি আনে হাসি
সকাল সাঝেঁ ব্যস্ত কাজে
আমার দেশের চাষী ।।


বৃষ্টি আনে কান্না
শহর চুবায় নগর ডুবায়
আনে এমন বন্যা ।।


বষ্টি আনে গান
বাদল দিনে সুখে ভরে
রাখাল চেলের প্রাণ ।।


বষ্টি আনে সুর
বষ্টি আনে বষ্টি ভেজা
ঝিঝিক মিঝিক ভোর ।।


বষ্টি আনে পানি
দূঃখ প্রিয় মানুষ গুলোর
মুচতে দূঃখ গ্লানী ।।