১। অনন্তকাল


মৃত্যুই যদি অন্তিম মীমাংসা হতো
পৃথিবীতে পাপ বলে থাকত না কিছু,
মৃত্যুর পরে অনন্ত কাল আছে তাই
মানবাত্নারা পৃথক চলে এত উচু-নিচু ।।


২। মধ্যরাত


মধ্যরাতে কে জাগোনি জাগো,
জীবনের দুঃখ-কষ্ট নিরশনে
খোদার কাছেঁ পরম প্রেমে মাগো ।।

৩। জীবন্ত-লাশ


নিজের সম্মুকে পাথরের মত দাড়িঁয়ে
নিজেরই জীবন্ত লাশ,
আঘাত আসলেও প্রতিবাধহীন
অন্তগহীনে চেপে রাখি আক্রোশের দীর্ঘশ্বাস ।।