তুমি নারী
কবি বশিরুজ্জামান
 
তোমার কাছে কোন রমণীয়তা নেই
চেহারার মাধুর্য ন্য়নের সৌন্দর্য
কেড়ে নিয়েছে রক্তবর্ণ চোখ
 
তোমার ভিতরে তুমি নও
তোমার ভিতরে তুমি নও
তোমার ভিতরে তুমি নও
এমন কি
তোমার বাহিরে তুমি নও
তোমার বাহিরে তুমি নও
তোমার বাহিরে তুমি নও
 
তোমার তুমিকে ঘিরে আছে
ভয়াল হায়েনার প্রেতাত্মা।