হারিয়ে যাবো
কবি বশিরুজ্জামান


মেঘের মতো হারিয়ে যাবো
আর কোনদিন ফিরবো না ।।


কারো বুকের ভলোবাসায়
কারো স্বপ্নে কারো আশায়
আর কোনদিন হাসবো না ।।


হেমন্তের ওই সাঁঝের বেলায়
কারো প্রেমের ফুল বাগিচায়
ফুল হয়ে আর ফোটবো না ।।


মনের যত কথার মলা
বুকের যত ব্যথার জ্বালা
কবিতা আর লিখবো না ।।


দুনিয়ার এই লোভ লালসায়
কারো চোখ-হাত ইশারায়
ফিরে আমি দেখবো না ।।


জগবে রবি প্রভাত ঘরে
শিশিরগুলো পড়বে ঝরে
আমি তখন ঘুমিয়ে রবো
পাখির মতো ডাকবো না ।।