সরস্বতী ছুটিয়া আসেন মহেশ্বর এর কাছে
পিতা বলুন এবার আমার কি ই বা করার আছে?
আমার উনি, ভগ্নিপতি     আর  আপনি মিলে
বিদ্যে বুদ্ধি শিক্ষা র ভার আমার হাতেই দিলে.


লক্ষ্মী বনু অর্থ পেল, গনেশ দাদা ব্যবসা
কার্তিক ভাই রূপের রাজা, আমার কিবা ভরসা?


তখন আপনি বলে ছিলেন বিদ্যে বুদ্ধি ছাড়া
সবই   নাকি অকেজো আর সবাই নাকি ভেঁড়া.


আমিই নাকি সবার উপর তারপর কেউ নাই
আমায় ছাড়া বিশ্ব নাকি অচল হবে তাই! .


লক্ষী র আজ রমরমা বাস
গনেশ দাদা ধরেছেন রাশ.
ফেসপ্যাক আর ফেস গ্লো তে
কার্তিক ভাই ফাস্ট ক্লাস.
অর্থ ব্যবসা রাজনীতি তে
শিক্ষা র গলে লেগেছে ফাঁস.


শিক্ষার্থী রা শিক্ষক মারে, শিক্ষক মারেন ছাত্র
মারামারি আর গুঁতো র ঠেলায় শিক্ষা মরে দিবারাত্র.


বিদ্যে নিয়ে ব্যবসা চলে, অর্থে শিক্ষা ভিক্ষা
দোহাই পিতা নতুন কর্মে আমারে দেন দীক্ষা .