সেই চুম্বনের কলুষতা
কি করে তোমায় দেব...
যে ঠোঁট ভেসেছে অজানা স্রোতে,
খেলেছে শরীর কোনো অমাবস্যার রাতে,
পরিতক্ত কোনো ঘরের কোণে,
কোনো অশরীরীদের হাতে...
কি করে লিখি তোমায় সেই
দুর্বোধ্য সংকেতগুলো..
যা ক্রমশই অচেনা লাগে নিজের কাছে,
আগে মুছে যাক সব চাওয়া-পাওয়ার চিহ্ন
উড়ে যাক সব অপ্রিয় সত্যেরা
কোনো  স্বকীয় নির্বাসনে....
তারপর যদি সময় পাই
.......জানাবো তোমায় l  


জংলী শেয়াল-কুকুরের মতো
সমাজ-সময় খুঁড়ছে আমার সমাধির মাটি,
ছিন্ন-ভিন্ন করছে প্রতিনিয়ত আমাকে
কালো ছায়ার উত্পাত,
করতে দেয় না সহজে দিনপাত,
এখন...কি করে দেবো তোমায় বলো
আমার ভালবাসার অসারতা.....!!


...............**************................