যখন প্রতিশ্রুতির দোঁহাই দিয়েও
   ভেঙ্গে যায় ভালবাসার বেড়াজাল,
পলকেই হারিয়ে যায়
   অস্তিত্বের শেষ অঙ্গীকার...l
সন্ধ্যায় ফুটে থাকা সাদা
   বাগানের ফুলগুলো
হাত বাড়িয়ে তখন ছুঁতে চায়
   হৃদয়হীন কালো আকাশের মেঘ....l
পড়ে থাকা নিরবতারা
   বড়ই একা,নিঃশ্চুপ.....
নদী তখন মোহনার কাছে
   কেমন যেন ওলটপালট,
দূরে জঙ্গলে ধিঁকিধিঁকি আগুন
   উড়ে ওঠা যত্রতত্র ফুলকি,
ঝোড়ো হাওয়া,কেটে যাওয়া সময়ের হিসাব,
   সবই এলোমেলো,তছনছ.....
তোমার ভালোবাসা,এই জীবন
   সবই এক-ই............সাময়িক,
তবুও আছি,আছে অস্তিত্বও
   এই বেশ ভালো,এটাই বুঝি ঠিক l  


...............**********.................