বাইরে মুষলধারে বৃষ্টি হচ্ছে,
বর্ষা এসে গেছে.........
সমস্ত আকাশ ঝরে পড়ছে
ভূ-পৃষ্ট জুড়ে,
মনে হয় তোমার শরীর জুড়ে  
আমিও ভেঙ্গে পড়ি মেঘের মতন,
তোমাকে ডুবিয়ে রাখি বুকজলে
ভাসিয়ে নিয়ে যাই প্রবল বর্ষণে,
ঝড়ের দাপটে তাবুর মতো ফুলে ওঠে তোমার স্তন,
যেন বলে ওঠো "আর নয়,আর নয়",
সব যে ভেঙ্গেচুরে ধ্বংস হয়ে যায়....
তারপর থেমে যাই,সব শান্ত
গোপন জানালার কার্নিশ থেকে টুপ করে
ঝড়ে পরে শেষ জলবিন্দু,
বালিশ জুড়ে অবিন্যস্ত চুল,হাওয়া,বিদ্যুতের ঝলকানি
কঠিন বিরতি.........  


পাশে ছিন্ন লাইটপোষ্ট,
পড়ে থাকে ঘন অন্ধকারময় ঝোপঝাড়ে..
যেন উল্টে যাওয়া বাসের পাশে
শুয়ে থাকা নগ্ন সড়ক,
"আবারও কি বৃষ্টি হবে,হবে কি আরো ঝড়?"
উত্সুক চাপা গলায় জানতে চাও,
শুনে আকাশ আবার থমথমে
বৃষ্টি নামার অপেক্ষায়......
কেন নয়,অবশ্যই ---- বলি আমি
সেই নেশাগ্রস্ত বাসচালক ll


................********.................