বেশি কিছু আমার চাই না,চাদিহা খুবই কম
এক কাপ চা আর বিস্কুট হলেই হবে,
একটা কবিতা অথবা কয়েক লাইন গদ্য হলেও
বেশ কেটে যায় সকালবেলা l  


না,আমি মোটেও চাই না হৃদয়হীনা ৩৬-২৪-৩৬
আমি ভরাট শরীরের অনার্য যুবতীতেও মুগ্ধ
যদি সে হয় সুন্দর মনের অধিকারিনী,
রোজ রাতে আকুন্ঠ মদ্যপান আমার চাই না
আমাকে মাতাল করার জন্য নেশাতুর চোখই যথেষ্ট l


টেবিলে রোজ রোজ থালাভর্তি সাজানো খাবার
না হলেও চলবে,
মেঝেতে আসন পেতে দিও ডাল-ভাত-সবজি
ভালোবেসে
দেখবে চোখের কোণে চিকচিক জলের ঝলক
তোমার পানে চেয়ে l  


জুয়া মদ বিশাল প্রাসাদ
সুপরিসর বিলাসবহুল যান
তরবারির মত শরীর
....সবকিছু চাইনা আমার,
চাই শুধু প্রকৃত ভালবাসা,
জগতের সকল প্রাণী খুশী হোক
আর আমি.....
এক কাপ চা আর একটা বিস্কুট পেলেই খুশী ll


...................**********....................