চোখের পাপড়ির নীচে
রক্তাভ কুমারী আগুন,
তাতানো উষ্ণতা ঠোঁটে
মাতানো ভালবাসা....
আঙ্গুলে নিয়ন শিখা
অগ্নিপ্রভা l


চোখের পাতার নীচে
চন্দ্রতলা স্তনাভা মদির
হরমোনের ওঠানামা,
ঘুম নেই.....
ওষ্ঠাধারে লুকানো পাপ
নিষিদ্ধতার দহনতলে
ফেরায় সে তাপ,
বাঁধ ভাঙ্গে....
শেষের ঘন্টা বাজে দূরের কোনো মন্দিরে
হাসে রক্তাভ কুমারী আগুন,
ঘুম নেই......


শরীরটা যেন মহাভারত
অবিনাশী পালা,
দেহের ভিতরই সপ্তকান্ড
রুপান্তরের জ্বালা ll  


........................*******....................