কৃষ্ণচুড়ার উষ্ণতায় লাল
ভোরের শিশিরে বিভোর শিউলি
গোপন গহন বেদনায় উন্মন !
শরতে, শুভ্রতায়
দক্ষিণের বারান্দায়,
হাওয়ায়.....
গুঞ্জিত চঞ্চলতায়,
প্রনয় নমিত ভাবনায়,
অন্তলিনা প্রিতিচারণায়,
স্মৃতিতে,যৌবন তৃষ্ণায়,
পাওয়া না পাওয়ায়.........
কৃষ্ণ ভ্রমরের তৃষ্ণা কেঁদে মরে
উষ্ণ উষ্ণ কৃষ্ণচূড়ায় ;
উদাসী মন,উন্মন
একই গুন্ গুন্
শুধু তুমি,তুমি ll  


...........****...........