তোমার হৃদয়ের ভালবাসায় পিপাসু আমি চিরকাল,
তবু কাঁদতে পারি না,পারিনি তোমায় ভুলতেও...
শুধু চেষ্টা করি "তোমায় " লেখায় ফুটিয়ে তুলতে...
পারিনি কখনো তোমার নাম ধরে ডাকতে !
তাইতো তোমার নাম দিয়েছি 'অনামিকা' ,
কতো নিদ্রাবিহীন রাত্রি কাটিয়েছি নেশাতুর চোখে,
জ্বলেছি লাষ্ট কাউন্টারে পড়ে থাকা সিগারেটের মতন,
তবু তোমার স্বপ্ন দেখার অধিকার দাওনি...... !
ঘৃনা,রাগ,দুঃখ কোনটাই দিতে পারব না তোমায়...
দিতে চাইও নি কোনদিন.....
শুধু বলবো..... 'অনামিকা'-তুমি ভালো থেকো...
আর একটা আবদার..... না না অনুরোধ করবো
রাঙা সিঁথিতে তোমার মুখখানি একবার দেখিও,
আর খুব অসুবিধা হলে.....
আমার কথা ভেবে একবার আকাশপানে তাকিও,
রাতের চাঁদে চোখ রেখে দেখে নেব তোমায় ;
শুধু শীতের কুয়াশা ঘেরা অন্ধকারে
শিশিরভেজা ব্যাকুলতায় নিজেকে হারিয়ে ফেলো না ll


........................********........................