তোমার চোখ দেখলেই কত কি যে মনে আসে,
মনে হয় স্বচ্ছ কোনো ঝরণা বয়ে চলেছে তোমার চোখে....
আমাকে বিভোর করে তোমার ওই দুটি চোখ ;
জানি না কখন কিভাবে
তোমার সায়রে ডুবে গেছি,
ওই চোখ জোড়াতে এত গাঢ় নীল
এত গভীরতা......
সাঁতার কাটতেও আমার ঠিক সাহস হয় না,
এমন চুম্বকি চোখ দেখে হৃদয় কেঁপে উঠলে
তুমিই বলো আমার কি দোষ.....
চোখের পাপড়ির নীচে ঢেকে থাকা রঙ দেখেই
বুঝে যাই তোমার হৃদয়ের বিশাল ভূমি,
প্রাণস্পর্শী এক শীতলতা যেন বহমান তোমার চোখে...
বুকের গহীনে গেঁথে যাও তুমি l
তোমার চোখ দেখে বুঝি আমি নীলের গভীরতা
নিঃশর্ত প্রেমে আকুল করে প্রাণ,
তোমার চোখের মতন আর কোনো চোখ দেখিনি আমি l


....................***********...................