শ্রাবণ মাস,সকাল থেকেই আকাশ অন্ধকার
তোমাকে আজ খুব মনে পড়ছে
ভয় করছে মুষলধারের বৃষ্টিকেও,
অনামিকা,জানি আজ তোমার অনেক কাজ....
তবু সেই বৃষ্টির দিনে চালার ঘরে
দু'হাতে তোমার জড়িয়ে ধরা..
হঠাৎ মুখে ষোড়শী চুমু,
দেখছো...এসব ভাবছি আবার !


আবার মানে ঠিক দশ বছর পরে
বাতাস লাগে,মন করে হু হু
তোমার জন্য শরীর কেমন করে
বুকের পাখি ডাকে মুহুর্মুহু ।
আজকে আবার হারাই পুকুরপাড়ে
ভেজা ঘাসের ওপর আমরা দুজন সেই,
আমার বনের হরিণ তোমার বারান্দায়;
---এসব কথা কি তোমার মনে নেই ?


জানি  আমি এখন আর তোমার কেউ না,
তবে কেন ঘুম থেকে ঘুম চুরি করে
শরীরী স্বপ্ন হয়ে ওঠো !
মনে পরে সেই বালিয়াড়ির ওপরের ভোর ।
বাদ দাও এসব কথা,তোমার খবর বলো
আমি বেঁচে আছি,দারুন আছি
যেমন তুমি ছেড়ে গেছিলে...
শুধু আজ নেই কোনো ব্যাকুলতা
নেই কোথাও কোনো চকিত কলস্বর !


আজ তুমি নামকরা শিল্পী,দারুন ব্যস্ত
আমিও এমন কিছু কম নই গো,
লেখা ছাড়া কোথাও নেই তুমি ;
তবু কেন এতদিন পর অনামিকা
জানি না....
আমি আর আকাশ একসাথে কাঁদছি  ।।


.....................********..................