সুদৃ্শ্য বিধান-গারে
গনতন্ত্রের  দরবারে
নিকষ কালো অন্ধকারে
কিছু মানুষ ভালো ভালো পোশাক পরে,
মোম জ্বলচ্ছে, পথে নামছে
প্রতিজ্ঞা করছে - ভুলে যাচ্ছে
আচারে - ব্যবহারে বারে বারে
ধর্ষিত হচ্ছে -মানুষ - কাঁদছে ।।


মানুষ পথে নামছে - ভাষা হারাচ্ছে
মন জ্বলছে - পুড়ে শেষ হয়ে যাচ্ছে
চলছে না আইন নিজের পথে,
প্রাণ যায় - শিল্পীর দৃ্ষ্টিতে হয়ত বা অভিনয়
কখনও  ওঠে বুদ বুদ - চায় মাফ
মানুষ গুমরে কাঁদছে - চাইছে ইনসাফ ।।