এ মনে মেঘ জমেছে, উঠেছে আজ ঝড়,
বুঝি বা বৃ্ষ্টি এসে ভাসিয়ে দেবে
অনেক সাধের ঘর।


বেশতো ছিলাম নীল আকাশে, স্বপ্ন দেখার দেশে,
ঝড় যে এলো ভীষন জোরে
কোন দিগন্ত হোতে ।


এ মন ছোট্ট তরী, দেবে পাড়ি সুনিল সাগর দেশে,
উজান বেয়েই পৌঁছে যাবে
আকাশ যেথা মেশে।


ও আকাশ ব্যাথার ব্যাথী, সুখের সাথী,
স্বপ্ন দেখে এ মন নিয়েই,
এই বুকেতেই মাথা রাখি।।