নিন্দুকেরা বলেন জানি, ভাবার এতো আছে কি
রাজার ছেলে, মন্ত্রি বলেন
নেতা হবার কিযে মজা সে সব তোমরা বুঝবে কি ।।


দেশের নিয়ে ভাবনা আমার, দশের কথা যায়না বাদ
ঠান্ডা ঘরে বসে বসে জীবন হল  বরবাদ
আমি কি গাড়ি  চড়ি মনের সুখে ?
তোমরা তো তাই ভাব, ভাবনা আমার
আমায় নিয়ে - সেটাও মনে রেখ।।


ভাবতে গেলে সময় লাগে,
পাঁচ বছরের মেয়াদ মোটে, তারপর  কি  হবে ?
ছেলে পড়ে বিদেশেতে, দেশের  কথা ভেবে
অনেক টাকা  খ র চ  এখন, তোমরা কি তা দেবে ।।


জামাই আমার  শিল্প-পতি, দেশের জন্য প্রাণ
তাকেও আমায় দেখতে হবে, সে যে আমার প্রাণের প্রাণ
এগিয়ে এস তোমরা সবাই - গড়ে তুলি আন্দোলন
পাঁচটা বছর বাড়ে যদি - দেশের কথা ভাববোখন ।।