দম ফাটা এই ভর দূপুরে
কাক গুলো সব হাঁপিয়ে বেড়ায়
খুঁজছে সবাই শান্ত শীতল
সূয্যি মামার রোষ এড়াতে।।


আমের ছায়ে বকুল তলে
পথিকরা সব জিরোয় বসে
সারমেয় অর্ধ জলে
মন ভরেনা ডুব্না দিলে ।।


দিক থেকে ঐ দিগন্তরে
ঘাস গুলো সব যায় শুকিয়ে
মাঠ গুলো সব ফুটি ফাটা
সবাই করে একই আশা
ঝরবে কবে একটি ফোঁটা ।।


তপ্ত ধূলি, তপ্ত বালি, তপ্ত নদীর জল
জল বিনে এখন মাটির নিচে
মুখটি বুজে কাঁদছে শতদল।।


চৈতি  ঢাকে পড়ল ঘা
ভোলে বাবা পার করেগা
সবুর কয়টা দিন
শেষ হবে গো চৈতি দিন।।


শুভ সন্ধ্যা।  সকল কবিপ্রিয় ব্ন্ধুরা ও প্রিয় পাঠক
গন, অনেক দিন পর আবার আপনাদের সাথে
ক্থা হবে।  বিশেষ অসুবিধার জন্য  অনেক দিন
যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে ছিলাম।