এখনো আছো সভ্য মুখোশে !
যা দিয়েছ, তাতো চাইনি
শেষ হয়ে গেছে মনের অভয়ারণ্য ।।


শান্তি আসে কি ? বারুদের আগুনে  
হিংসায় কি সবই পাওয়া যায়
জীবনের দাম কি এতটুকু নয়
কি জবাব দেবে আগামির কাছে?


তোমাকেও হিসাব মিলিয়ে দিতে হবে
ভবিষ্যতের অন্ধকার থেকে ওঠা প্রশ্নদের কাছে
গান শোনার দিন তো শেষ
ভেবেছ,  কি করবে-খেলবে ?