ও হাসিতে মন কেড়েছে
লোক লাজে  ভয় কি বলো
আসতে পারি আরো কাছে
অভয় দিয়ে যদি বলো ।।


ভাবের ঘরে নয়তো চুরি
ভাব-অভাবে তোমায় খুঁজি
মানেনা  মন কোনই বারন
ভালোবেসেই  মরি যদি ।।


পদ্ম পাতায় ধরে কি জল
তবু জলেই সে যে ভালো থাকে
বাড় বাড়ন্ত জলেই যে তার
জলের নিচেই কুঁড়ি জাগে।।


ভরলে  হিয়া জল সোহাগে
তবেই যে সাধ পূর্ণ হবে
মনের কুঁড়ি পাপড়ি মেলে
তোমার চন্দ্রালোকে সিক্ত হবে।।


অভিমানি -প্রাণেশ্বরী করেছ এ মন চুরি
আর তো কিছুই নেই যে আমার
দাওনা -দা ও  না- একটু ছোঁয়া প্রেমের পরশ
এ মনে আর সহেনা দেরি।।


রচনা কাল ১৮/৫/১৩ রাত্রি-১১-৪০