বুল বুলি তুই ভুলকোরে আজ
সুখ স্মৃ্তির গান শোনালি
সে স্মৃ্তি নিয়ে গেছে চলে
বসে আজ একলা মালি।।  


পাপড়ি গুলো গেছে ঝরে
এই বাগিচা কাঁটায় ভরা
নিভে গেলেও দিনের আলো
জাগবেনা আর সন্ধ্যা তারা।।


জীবন নদীর উজান স্রোতে
বাইবে কে হাল দক্ষ হাতে
থমকে গেলে মগ্ন চড়ায়  
কে সরাবে আপন ভেবে।।


কুল-কিনারা গেছে মুছে
ভিড়বো কোথায় কোন সে ঘাটে
কে দেখাবে বাঁচার দিশা
হৃদয় দিয়ে ভালোবেসে।।


সোনা ঝরা সবুজ সকাল
আর হবেনা এ আকাশে
কেমন আছি কে শুধাবে
মধুর হেসে স্মিতভাসে।।