ওগো চঞ্চল, ওগো উদ্দাম  অনন্ত যৌবন
সহস্র চুম্বনে ভরিয়ে কেন অনেক দূরে থাক
একটু একটু করে  জীবনে  আমার
শুধুই স্মৃতির  ছবি আঁকো ।।


জানি গো বন্ধু জানি,
দূর অজানায়  দিগন্তের নেশায়
ছুটে ছুটে যায় অনন্ত যৌবন
উতাল বাতাসে ফিরে ফিরে এসে
এঁকে দিয়ে যাও ভালোবাসার চুম্বন।।


জানি গো ব্ন্ধু জানি,
চলার পথে এমনি করে যাকেই তুমি পাও
দুহাতেই জড়িয়ে তাকে আদর  করে যাও
পড়না বাঁধা কোন মায়াতেই এতই দুরন্ত
নেশা যে তোমার পাগল পারা আদি হতে অনন্ত।।


জানি গো বন্ধু জানি,
খুশি খুশি মন হিমেল বাতাসে
পুস্ট অধরে হাসির ঝিলিক নূতন রবির সাথে
হাত ছড়িয়ে গান শুনিয়ে চোলে যাও দূরে দূরে
জানিনা কখন ফিরবে আবার বাতাসের পালে ভেসে।।