এই মেয়ে কথা শোন, যাস না ও পথে
তোকে কেউ বলার নেই, তাই শোন কানপেতে
কেউই যে নয় তোর, চার পাশে মহা চোর
ভেবে দেখ কি হয়, না থাকলে মাথায় জোর।
যদি কিছু চাস ভালো, মন কে কর  বড়
থাকনা যে যেখানেই, মেরে ধরে কাজ নেই
সবাই তো বেশ আছে, হাতে হাতে হাত রেখে
সামলে চল দেখি, সবাই কে নিয়ে সাথে।।


দিন দিন প্রতিদিন, না করে অভিমান
সবাই কে নিয়ে সাথে,গেয়ে যা জয় গান
কাঁটা যাবে দূরে তোর, সরে যাবে ডাকাত-চোর
জীবন তোর  ভরবেই আলো, আরো আলোতে
পাবি শুধু ভালোবাসা কোটি কোটি মনেতে
মন গুলো চায় পেতে ভালো কথা, ভালোবাসার-মমত্বে ।।