বল, তুই কেন ঝরলি না আমার বুকে
তোর ঐ আঁকা বাঁকা  বিদ্যুৎ রেখা নিয়ে
আর এক বার কেন জাগলিনা সেই পুরোনো সুখে
বল , তুই কেন এলিনা,  আমার এ বুকে।।


বলনা আমায়, তোর নুতন প্রেমিকের কথা
আমার কোন হিংসা নেই,  তোর সুখে
তুই এখন যেখানে ভেসে আছিস, ঘোর শ্রাবনীতে
ভাগ্যবান তোর সেই প্রেমিকের মহাকাশে।।


সময় পেলে এক দৌ্ড়ে ঘুরে যাস, আমার বাগানে
অনেকে এখনো আছে তোর ভালোবাসার লাগি
হয়ত তুই একবার এলেই  দূর্বা গুলো উঠবে নাচি
বুল বুল গান শোনাবে, বৃষ্টি বৃ্ষ্টি, ভালোবাসার এ ভুবনে।।


ভাদরে আসিশ, দিন কয়েক থাকিস মজা হবে
তোর নূপুরের আওয়াজ, থৈ থৈ খালে শাপলার ফুলে
এখনো এ মনে শিহরন জাগায়, তুই বিশ্রাম নিলে
হৈ হৈ করে প্রখর অহনে, ভরা মাঠ হাসিতে দোলে।।