এই বেশ ভালো আছি
হিসাব নিকাশ কোরে বন্ধু কি হবে
কার মাল কে নিয়ে গেল চলে
কখনো দেখিনি ভাই রাত জেগে জেগে।।


এই বেশ ভালো আছি
পাই নি কাঞ্চন কখনো বিনা শ্রমে
কামিনী তো দূর অস্ত, দেখিনি মুখ তুলে
শুধু ভেবে কি হবে, নেইতো কিছুই হাতে পাবে।।


এই বেশ ভালো আছি
দুর শালা,  ভাবনা ভাবুক ঐ ওপরওলা
একটা বিড়িতে কি রাত যাবে, পথে পথে
আমি তো নেড়া, যাবই যাব বেল তলা, বারে বারে ।।


এই বেশ ভালো আছি
ঠিকানা নেই কোন, কেউ চিঠি দেবে
ভালোবাসার কথা বলে অকারনে শুধু ভোগাবে
সাধ কি মিটবে তোমার, বন্ধু এ জীবনটাই এক ধাঁধা।।


এই বেশ ভালো আছি.........।।