কবিতার টানেই ছুটে এলাম ভীষণ জরুরী কাজ ফেলে
কবি বললেন  মঞ্চে উঠে উদ্দেশ্যটা ঠিকঠাক না বোলে
জন্ম নক্ষত্রের অবস্থান সহ ধর্ম কর্ম ইত্যাদির কথা  
সঞ্চালক বলেছেন সময় বাঁধা, নিবেদনে ছোট্ট দুটি কবিতা  
বিশ পংতির দুটি ছোট্ট কবিতা,  অণু হিসাবে ধরা যায়  !
স্মারক হাতে বিজয়ীর হাসি, সময় যায় ছবি তোলায়
শ্রোতা-কবিরাও বুঝতে পারেন পরে কি ? ঋদ্ধ অভিজ্ঞতায়  
তবুও কবিতার মেলা বসে কবিতা হাসে সাহিত্য সভায়।


কবি নামলেন বসলেন পিছনের দিকে চায়ের পর্ব সেরে
কবিতা চলছে কবিকুল শুনছে গুঞ্জন সত্তেও কানখাড়া করে
ফাঁকা চেয়ারের দিকে তাকিয়ে অনেকে, মঞ্চে পাট চলছে
বাস্তব চিত্র ক্যামেরার চোখে কবিমনে কি ছায়া ফেলছে ?
কবি ও কবিতার মধ্যে মাথা তুলছে বেসুরো আলাপন
বিনীত সঞ্চালকের অনুরোধে গুঞ্জন থামান অবশিষ্ট গুণীজন      
উসখুস করছে হাতে মোবাইল কাগজ এবার কার ডাক
আয়োজক গুণীজনেরা ও জানেন কারা শুনবেন শেষ ভাগ।      


সোনারপুর
২২/০৩/২০২৩