আদর


মুখিয়ে আছি
তোমার দেখা পাবো
আদর খাবো!



নেতা


চোর খচ্চরে
ভরে গেছে দেশ
তারাই নেতা!



শাস্তি


তোমাকে নিয়ে
যাবো বান্দরবন
পচবে তুমি!



খুশি


নৈবেদ্যে খুশি
বিনয়ে চুলকাবো
হাতের তালু !



শান্তি


ঠগ উজার
বৃটিশ গেছে চলে
দেশ শান্তির !?