বসতি


একটি শব্দ
কখনো বীজ পুঁতে
বসতি গড়ে



লাথি


চুকলি খোর
তৈরি সদলবলে
মারবে লাথি



অচল


সুযোগ বুঝে
ধর্মের সুরসুরি
অচল দেশ



মুক্তিযুদ্ধ


অতীত স্মৃতি
মুক্তিযুদ্ধের কাল
ব্যস্ত সবাই



দেশ


নাচিয়ে ঠ্যাং
বদলাবে সিষ্টেম
গড়বে দেশ।