মহিষ চুরি

চড়ে বেড়ায়
এক জোড়া মোষ
মাঠের ধারে।

মোষ চুরিতে
তিনটি লোকে চুক্তি
করে লুকিয়ে।

হবে মহিষ
চুরি, খুলবে ঘন্টা
প্রথম চোটে।

বাজবে ঘন্টা
ঘটা করে,পালাবে
চোর সড়কে।

উঠবে ধ্বনি
ছুটবে শব্দ ধরে
আম জনতা।

এলে পুলিশ
হবে নালিশ ঠিক
মামলা হবে।

অন্য মানুষ
মোষ হাতে ভাগবে
কাছা দুলিয়ে।

গম্ভীর মুখে
পুলিশ এসে ছড়ি
ঘোরাবে স্পটে।

এখানে শেষ
গল্প গাঁথা মোষের
এবার ছুটি।